[:bn]নতুন আরও কিছু বই[:]

[:bn]নতুন আরও কিছু বই[:]

February 1, 2019

[:bn]দেব সাহিত্য কুটীর প্রকাশনার পক্ষ থেকে ২০১৯-এ কোলকাতা আন্তর্জাতিক বইমেলা উপলক্ষে আরও ৪টি বই প্রকাশিত হয়েছে। বইগুলির সংক্ষিপ্ত বিবরণ নীচে দেওয়া হল।
১। ১৩৬৭ বঙ্গাব্দ থেকে প্রতিমাসে দেব সাহিত্য কুটীর প্রকাশ করে চলেছে বাংলা সাহিত্যপত্র ‘নবকল্লোল’। সেকালে এবং একালের নানা মাহারথীরা এই পত্রিকার লেখক তালিকায় উপস্থিত। এই মহারথীদের মধ্যে অন্যতমা ছিলেন লীলা মজুমদার। তিনি শিশুসাহিত্যের পাশাপাশি বড়োদের সাহিত্য জগতে একটি উল্লেখযোগ্য নাম। বিভিন্ন সময় নবকল্লোলের পাতায় প্রকাশিত মট ৬৪টি রচনা নিয়ে গ্রন্থিত হল “নবকল্লোলে রম্যরচনা”। দাম- ২০০ টাকা।
২। শিশু পাঠকদের মঙ্কে আলোকিত করেছিলেন যে কয়েকজন লেখক তাঁদের মধ্যে অন্যতম শ্রী নীরেন্দ্রনাথ চক্রবর্তী। হাস্যরসে ভরপুর এবং মজা আর হুল্লোড়ে জমজমাট তাঁর একান্নটি ছড়া দুমলাটের মধ্যে গ্রন্থিত করে প্রকাশিত হয়েছে “হালুম” শীর্ষনামে। দাম- ১৬০ টাকা।
৩। বর্তমানে প্রাপ্তবয়স্ক থ্রিলার বেশ জনপ্রিয়তা অর্জন করেছে সমগ্র বিশ্বজুড়ে। একদা দেব সাহিত্য কুটীর থেকে প্রকাশিত নানান থ্রিলারধর্মী বই প্রভূত পরিমাণে জনপ্রিয় হয়েছিল। ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের ‘দূয়ে শূণ্য বিষ’ সেই ধারাতেই অন্যতম নতুন সংযোজন। দাম- ১২০ টাকা।
৪। রিজার্ভ ব্যাংকের সুখের চাকরি ছেড়ে পুলিশ হওয়ার সাধনায় পা দিয়েছিলেন অরিন্দম আচার্য। সেই কর্মজীবন তাঁকে পরিচয় করিয়েছিল নানান আশ্চর্য মানুষের সঙ্গে। জীবিকা-জীবন থেকে সঞ্চয় করা নানাবিধ ঘটনার উপর নির্ভর করে তিনি রচনা করেছেন ‘পুলিশ কাকু’ শীর্ষক গ্রন্থটি। দাম- ৮০ টাকা।
[:]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Contact Us

(033) 23504294

rajika.mazumdar@gmail.com

21, Jhamapukur Lane, Kolkata - 700 009.

Book Shop

View All