[:bn]নতুন প্রকাশিত বই [:]

[:bn]নতুন প্রকাশিত বই [:]

January 4, 2019

[:bn]প্রত্যেক বছরের ন্যায় এই বছরও বইমেলা উপলক্ষে দেব সাহিত্য কুটীর বেশকিছু নতুন বই প্রকাশ করছে। তার মধ্যে তিনটি বই আপাতত প্রকাশিত বইগুলির সংক্ষিপ্ত বিবরণ নিচে দেওয়া রইল।

১। কোনরকম জটিলতা ছাড়া কেবল মাত্র আনন্দ দানের উদ্দেশ্যে যাঁরা হাসির গল্প লিখে থাকেন তাঁদের মধ্যে শীর্ষেন্দু মুখোপাধ্যায় অন্যতম। বিগত পঞ্চাশ বছরে বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত এবং অপ্রকাশিত কিছু হাসি ও চোরের কাহিনি একজায়গায় একত্রিত করে এই বই। ছোটদের কথা ভেবে এই বইয়ে শুধুমাত্র কিশোরপাঠ্য কল্পবিজ্ঞান কাহিনিগুলিকে রাখা হয়েছে। “কিশোর চোর ও হাসির গল্পসমগ্র” শীর্ষেন্দু মুখোপাধ্যায় প্রচ্ছদ করেছেন দেবাশীষ দেব। দাম- ৩০০.০০ টাকা।

২। ১৩৬৭ বঙ্গাব্দ থেকে প্রতিমাসে দেব সাহিত্য কুটীর প্রকাশনা প্রতিষ্ঠান প্রকাশ করে চলেছে বাংলা সাহিত্যপত্র “নবকল্লোল”। সেকাল এবং একালের সাহিত্যজগতের প্রায় সকল মহারথী লেখক তালিকায় উপস্থিত। এই সাহিত্যমন্ডলের অন্যতম উজ্জ্বল নক্ষত্র শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা ৫টি উপন্যাস ও ২০টি ছোটগল্প নিয়ে সঙ্কলিত নতুন বই “নবকল্লোলে শীর্ষেন্দু”, দাম-৪০০.০০ টাকা প্রকাশিত হল।

৩। সঞ্জীব চট্টোপাধ্যায়ের রচনায় তুমুল হাস্যরসের উৎসার, কৌতুকের বিচ্ছুরণ ঘটে। আর এই পথেই তিনি পেয়ে যান কৈশোর থেকে প্রাপ্তমনস্ক সব বয়েসের পাঠক। গত কলকাতা বইমেলায় অমনিবাসের প্রথম খন্ড প্রকাশিত হয়েছিল। এই বছর দ্বিতীয় খন্ড প্রকাশ পেয়েছে। এখানে তাঁর বিভিন্ন সময়ের রচনা, কয়েকটি গল্প ও উপন্যাস গ্রন্থিত হয়েছে। দাম- ৪২৫ টাকা।

এই বই তিনটি অনলাইন এবং অফলাইন সব মাধ্যমে পাওয়া যাচ্ছে।

[:]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Contact Us

(033) 23504294

rajika.mazumdar@gmail.com

21, Jhamapukur Lane, Kolkata - 700 009.

Book Shop

View All